৯৫ বছর পরে হিলি বিডিও অফিস চত্বরে নেতাজির মূর্তি উন্মোচন

হিলি, ২৩ জানুয়ারি: ৯৫ বছর পরে হিলি বিডিও অফিস চত্বরে নেতাজি সুভাস চন্দ্র বসুর পূর্ণাবয়ব মূর্তি উন্মোচনে এমনই দৃশ্য ধরা দিল। স্বাধীনতা সংগ্রামের কর্মসূচিতে দেশনায়কের হিলি পদার্পণের ইতিহাস স্মরণ করল ব্লক প্রশাসন। নেতাজির সেই ঐতিহাসিক হিলি সফরকে সংরক্ষণ করে রাখতে সুভাস চন্দ্র বসুর পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করল দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক বিজিন কৃষ্ণা।

স্বাধীনতা সংগ্রামী প্রতাপ চন্দ্র মজুমদারের আহবানে ১৯২৮ সালের ২৬ মে হিলিতে নেতাজি সুভাসচন্দ্র বসু পদার্পণ করেছিল। তারপরে একাধিক কর্মসূচিতে অংশগ্রহণ করেছিল৷ স্বাধীনতা সংগ্রামের হোতা নেতাজি সুভাস চন্দ্র বসুর ঐতিহাসিক হিলি সফরকে স্মরণে রাখতেই ৯৫ বছর পরে উদ্যোগ গ্রহণ করে হিলি ব্লক প্রশাসন। ১২৬ তম জন্মজয়ন্তীতে পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করে নেতাজি স্মৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বিডিও অফিস চত্বরে নেতাজি সুভাস চন্দ্র বসুর পূর্ণাবয়ব মূর্তি স্থাপন করে মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শাসক বিজিন কৃষ্ণা, বিডিও অমিত দেব মণ্ডল, আইসি গণেশ শর্মা, সভাপতি শুভঙ্কর মাহাত, অধ্যাপক হিমাংশু কুমার সরকার প্রমুখ। নেতাজির পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা শাসক। তারপরেই নেতাজিকে স্মরণ করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সূচনা করা হয়। অনুষ্ঠানে বিশিষ্টজন থেকে পূর্ণাবয়ব মূর্তি নির্মাণের শিল্পীর হাতে সন্মাননা স্মারক তুলে দেয় আধিকারিকরা। তারপরেই নেতাজি স্মরণ করে ভাষণ দেন ইতিহাসবিদ ও আধিকারিকরা। পাশাপাশি ব্লক অফিস চত্বরে আম্বেদকর মঞ্চের উদ্বোধন করে জেলা শাসক।

error: Content is protected !!