সম্ভাব্য ৩ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে দক্ষিণ দিনাজপুর জেলা বইমেলা

নিউজ ডেস্ক : বাঙালির প্রাণের উৎসব বই মেলা। বাঙালির কাছে বইমেলা মানে প্রিয় সাহিত্যিকের রচনাসম্ভারকে সহজে ছুঁয়ে দেখা এবং খুব সহজে সংগ্রহ করবার সুবর্ণ সুযোগ।তবে বইমেলা মানে শুধুই কি বইয়ের বিকিকিনি? বাণিজ্যিক সফলতা!ঠিক তা নয়। বইমেলা জুড়ে থাকে সাহিত্যবাসর।দেদার আড্ডা। মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ।আর এই বইমেলায় ফি-বছর মেতে ওঠেন প্রতিটি জেলায় সাহিত্য প্রেমি মানুষেরা।

২০২৩- ২৪ বর্ষে জেলা বইমেলা আগামী ৩রা ডিসেম্বর থেকে সম্ভবত শুরু হতে চলেছে। ইতিমধ্যে একটি জেলাভিত্তিক প্রাথমিক তালিকা এসে পৌঁছেছে গ্রন্থাগার দপ্তরে। সেই তালিকা অনুযায়ী, আগামীতে ৩রা ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত দক্ষিণ দিনাজপুর জেলা বইমেলা অনুষ্ঠিত হতে চলেছে। তবে জেলার কোথায় এই বইমেলা অনুষ্ঠিত হবে, এখনো সেই বিষয়ে কোনও নির্ভরশীল তথ্য মেলেনি।
লোকাল লাইব্রেরি অথরিটি বইমেলা নিয়ে বিশেষ বৈঠকে পাকাপাকি ভাবে বইমেলার দিনক্ষণ ও নির্বাচিত স্থান সম্পর্কে জানা যাবে বলে গ্রন্থাগার দপ্তর সূত্রের খবর।

এবিষয়ে জেলা গ্রন্থাগার আধিকারিক তনুময় সরকার জানান, জেলা বইমেলা একটি তালিকা আমরা হাতে পেয়েছি। তবে সেটি এখনই নিশ্চিত তালিকা বলে ঘোষণা করতে পারছিনা ।লোকাল লাইব্রেরি অথরিটির বৈঠকের পর, জেলা বইমেলার দিন ও স্থান সুনির্দিষ্ট ভাবে বলতে পারব।

বইমেলা যেদিনই হোক না কেন, এই বইমেলায় অংশগ্রহণের জন্য মুখিয়ে রয়েছে জেলার সাহিত্য প্রেমিকেরা।
তবে জেলা বইমেলা জেলার বিভিন্ন ব্লকে ঘুরিয়ে ফিরিয়ে ফি-বছর করা হোক, এমনটাই চাইছেন জেলা সাহিত্য প্রেমী মানুষজনেরা।

error: Content is protected !!