ছাত্র-ছাত্রীদের দুর্বলতা দূর করতে তপন ব্লকে ছুটির দিনে ক্লাস নিলেন শিক্ষক-শিক্ষিকারা

তপন: বর্তমান প্রেক্ষাপটে যখন শিক্ষকদের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ উঠতেই থাকে।ক্লাস না করাবার অভিযোগ তো লেগেই রয়েছে। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে ছুটির দিনেও দুর্বল ছাত্রছাত্রীদের নিয়ে ক্লাস করানো হল তপন ব্লকের অন্তর্গত সরকারি ইংরেজি মাধ্যম স্কুলে। নিউ ইন্ট্রিগ্রেটেড গভমেন্ট নামক ইংরেজ মাধ্যম স্কুল তপনের করই চেঁচড়া অত্যন্ত প্রান্তিক এলাকায় গড়ে তুলেছে রাজ্য সরকার।

ইংলিশ মিডিয়াম সেখানে ক্লাস প্রি-প্রাইমারি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল বিষয়ে পড়ানো হয় এই স্কুলে।এই স্কুলের সকল শিক্ষক শিক্ষিকা ছাত্র-ছাত্রীদের দুর্বলতা দূর করতে রবিবার ক্লাস নিলেন। এরফলে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকেরা ভীষণ খুশি।অভিভাবকেরা মনে করছেন, যে সব দুর্বল ছাত্র-ছাত্রী রয়েছে তারা আর পড়াশোনার ক্ষেত্রে পিছিয়ে থাকবে না। এটা একটা ভালো পদক্ষেপ।

এবিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবলু হালদার বলেন, আমাদের সকল শিক্ষক শিক্ষিকা খুব আনন্দের সঙ্গে ছাত্রদেরকে ক্লাস নিচ্ছেন। এতে ছাত্রদের যেখানে দুর্বল জায়গা রয়েছে তা দূর করার একটা চেষ্টা হচ্ছে। পাশাপাশি প্রতিদিনের একটা রুটিনের মধ্যেই পড়াশোনার চলছে।আমরা সেই রুটিনের বাইরে এসে পড়ানোর চেষ্টা করছি। এতে ছাত্রছাত্রীদের অনেকটা সময় দিয়ে বোঝানো যাচ্ছে।

শিক্ষার্থী ও শিক্ষক শিক্ষিকা স্বতঃস্ফূর্ত ভাবে সংশোধনী পাঠ শ্রেণীকক্ষে এদিন প্রদান করেন।

স্কুলে এক অভিভাবক বিদ্যুৎ কুমার বসাক বলেন, এই স্কুলে আমরা দুটি মেয়ে পড়াশোনা করে। আমরা সকল অভিভাবক মনে করি, এভাবে শিক্ষক শিক্ষিকা ছাত্রছাত্রীর পাশে থাকলে ছাত্র-ছাত্রী মঙ্গলের পাশাপাশি আমরাও অনেকটা চিন্তা মুক্ত হবো ।

এদিন তপন ব্লক থেকে বেশকিছু আধিকারিক এসে স্কুলে ভিজিট করে যান। তারা এসে স্কুলের রিমিডিয়াল ক্লাসের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।

error: Content is protected !!