দশ হাজার কাচের বোতল দিয়ে অভিনব প্যান্ডেল করতে চলেছে নাট্য সংসদ ক্লাব

নিউজ ডেস্ক: ভাঙা হৃদয়কে ভাঙা কাঁচের সাথে তুলনা করে থাকেন কবি সাহিত্যিক কিংবা প্রেমিকেরা। হৃদয় ভাঙার সঙ্গে কাঁচ ভাঙ্গার তুলনাও করা হয়। ভাঙা হৃদয় জোড়া কতটা শক্ত তা নি:সন্দেহে দীর্ঘ গবেষণার বিষয়। তবে ভাঙা কাঁচ জুড়ে যে সুদৃশ্য প্যান্ডেল তৈরি করা যায়, তা প্রমাণ করতে চলেছে গঙ্গারামপুর শহরের অন্যতম নাট্য সংসদ ক্লাব।

নাট্য সংসদ ক্লাবের ৩৪ তম বর্ষের খুঁটি পুজো অনুষ্ঠিত হলো রবিবার। এই খুঁটি পুজোতে ভাঙ্গা কাঁচ দিয়ে সুদৃশ্য এবং অভিনব প্যান্ডেল তৈরীর ঘোষণা করলেন ক্লাব কর্তৃপক্ষ।

প্রায় ১২ লক্ষ টাকা ব্যয় করে শিলিগুড়ির প্যান্ডেল শিল্পীদের দিয়ে ১০ হাজার রঙিন ভাঙ্গা কাঁচ দিয়ে পুজো প্যান্ডেল তৈরি হতে চলেছে। সেইসঙ্গে সামঞ্জস্যপূর্ণ প্রতিমা ও আলোকসজ্জার ব্যবস্থা করতে চলেছে ক্লাব কর্তৃপক্ষ। মূলত “অন্তর্শক্তি” থীমকে সামনে রেখে পুজোর আয়োজন করতে চলেছে ক্লাব কর্তৃপক্ষ।

এবিষয়ে ক্লাবের কোষাধ্যক্ষ তথা অন্যতম কর্মকর্তা সর্বজিৎ গুহ জানান, জীবনে চলার পথে আমরা ব্যর্থ হই। মানসিকভাবে আঘাত পাই। এরপর সবচেয়ে বেশি প্রভাব পড়ে হৃদয়ে ।ভাঙা হৃদয় নিয়ে মানুষের কষ্টের শেষ নেই। তবে ভাঙ্গা হৃদয় নিয়ে বসে থাকলে তো আর চলবে না ।সামনের এগিয়ে যেতে হলে অন্তর্শক্তির দরকার। তাই “অন্তর্শক্তি” কে থিম করে প্রায় দশ হাজার কাঁচের ভাঙ্গা বোতল দিয়ে এবার পুজো প্যান্ডেল তৈরি করা হচ্ছে ।এবারে প্রতিমায় দেবীর রুদ্ররুপ নয়, প্রতিমাজুড়ে আধ্যাত্মিকতার ছোঁয়া থাকছে।

এবিময়ে ক্লাব সম্পাদক সুভাষ কুন্ডু বলেন, ভাঙ্গা কাঁচকে হৃদয়ের সঙ্গে তুলনা করা হয়। ভাঙা কাঁচ দিয়ে যদি সুদৃশ্য কোনও কিছু গঠন করা যায়, তাহলে ভাঙা হৃদয়কে জুড়ে সামনের পথে এগিয়ে যাবার পাশাপাশি অনেক ভাল কাজ করা সম্ভব। এবার পুজোয় দর্শকদের সামনে এই বিষয়টি তুলে ধরা হবে।

error: Content is protected !!