হিলিতে পথবাতির দাবিতে বিডিওর দ্বারস্থ ছাত্রীরা

হিলি, ২৮ অগাস্ট: হিলিতে পথবাতির দাবিতে সরব হল কলেজ ছাত্রীরা। প্রশাসনিক দপ্তরে স্মারকলিপি দাখিল করে মহিলা নিরাপত্তায় পথবাতির জন্য দ্বারস্থ হয় একদল ছাত্রী। মঙ্গলবার বিকেলে হিলির সমষ্টি উন্নয়ন আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ করে পথবাতির দাবি জানিয়ে স্মারকলিপি তুলে দেয় ছাত্রীরা। দ্রুত পথবাতির মাধ্যমে রাতের রাস্তায় আলোর সুব্যবস্থা করে মহিলা নিরাপত্তা সুনিশ্চিত করতে অনুরোধ জানান ছাত্রীরা।

হিলি ব্লকের হিলি পঞ্চায়েত জনবহুল এলাকা। পঞ্চায়েতের তরফে এলাকাজুড়ে পথবাতি ব্যবস্থা রয়েছে। কিন্তু সাধারণ মানুষের অভিযোগ, কিছু এলাকায় বৈদ্যুতিক খুঁটিতে পথবাতি রয়েছে। কিন্তু সেগুলিও রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হয়ে পড়েছে। সন্ধ্যা হলেই অন্ধকারে ডুবে যাচ্ছে অলিগলির রাস্তা। কিন্তু দীর্ঘদিন থেকে নষ্ট হয়ে যাওয়া পথবাতি সংস্কারই করা হচ্ছে না। এমতো অবস্থায় পথবাতির দাবিতে সরব হল একদল কলেজ ছাত্রী। মঙ্গলবার বিকেলে পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি ও সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে স্মারকলিপি জমা করে পথবাতি দাবি জানান। দ্রুত পথবাতি লাগিয়ে রাতে আলোর সুব্যবস্থা করতে অনুরোধ করে ছাত্রীরা।

 

 

এপ্রসঙ্গে কলেজ ছাত্রী জয়িতা কুণ্ডু, প্রিয়াঙ্কা মজুমদাররা বলেন, আমাদের এলাকায় কিছু পথবাতি রয়েছে, তার অধিকাংশ নষ্ট হয়েছে। সব এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা নেই৷ তাই আমরা পথবাতির সুব্যবস্থা করতে প্রশাসনের দ্বারস্থ হয়েছি। পথবাতির মাধ্যমে রাস্তা আলোকিত হলে, মহিলা নিরাপত্তা বৃদ্ধি পাবে। অবাঞ্ছিত ঘটনা থেকে রক্ষা পাওয়া যাবে। তাই আমরা প্রশাসনের কাছে দ্রুত পথবাতির সুব্যবস্থা করতে অনুরোধ করেছি।

এপ্রসঙ্গে হিলির সমষ্টি উন্নয়ন আধিকারিক চিরঞ্জিত সরকার বলেন, ছাত্রীরা পথবাতির সমস্যা নিয়ে এসেছিল। পুজোর মরশুমের আগে পথবাতি সংস্কারের কাজ চলছে। বিষয়টি খতিয়ে দেখে পর্যাপ্ত পথবাতির সুব্যবস্থা করছি।

error: Content is protected !!