বালুরঘাট লোকসভা কেন্দ্রে তৃণমূলের সম্ভাব্য প্রার্থী কী প্রশান্ত মিত্র?মুখ খুললেন তৃণমূল জেলা সভাপতি

নিউজ ডেক্স: লোকসভা নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। ইতিমধ্যে ডান বাম সব রাজনৈতিক দলগুলি লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে, রাজনৈতিক কৌশল এবং কর্মসূচি গ্রহণ করতে শুরু করেছে। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে, বালুরঘাট লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী কে হবেন, তা নিয়ে জোর জল্পনা সৃষ্টি হয়েছে জেলাজুড়ে। জল্পনার এই আবহের মাঝে দাঁড়িয়ে, গঙ্গারামপুর পুরসভার পুরপ্রধানকে প্রার্থী করবার দাবি উঠে এলো সামাজিক মাধ্যমে। তবে এনিয়ে কোন রকম মন্তব্য করতে চাননি সাবধানী জেলা তৃণমূল নেতৃত্ব।

দীর্ঘদিন ধরে সাংগঠনিক পদ নেই। সাংগঠনিক পদের তোয়াক্কা না করে, পদহীন ভাবে জেলা জুড়ে তৃণমূলের বিভিন্ন সভা সমিতিতে অংশগ্রহণ করে চলেছেন গঙ্গারামপুর পুরসভার পুর প্রধান প্রশান্ত মিত্র। লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের যে কোনো সভা সমিতির মধ্যমণি হয়ে উঠেছেন তিনি। নির্বাচনের প্রাক মুহুর্তে প্রশান্ত বাবুর রাজনৈতিক অত্যন্ত সক্রিয়তা কেন্দ্র করে জল্পনা সৃষ্টি হয়েছে। আগামী লোকসভা নির্বাচনে ভূমিপুত্র হিসেবে তৃণমূলে প্রার্থী করবার গুঞ্জন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বর্ষিয়ান তৃণমূল নেতা বিপ্লব মিত্রের ভাই প্রশান্ত মিত্র দীর্ঘদিন ধরে রাজনীতি করলেও, ২০১৫ সালের পুরসভা নির্বাচনের আগে পুরোদমে তৃণমূল রাজনীতিতে সক্রিয় হন। এরপর বিগত কয়েক বছরে তৃণমূল রাজনীতিতে নানান উত্থান পতনের মধ্যে দিয়ে প্রশান্ত মিত্রের রাজনৈতিক কেরিয়ার কখনো রকেটের এগিয়ে গিয়েছে, আবার কখনো থমকে পড়েছে।
বিগত দিনে দাদা বিপ্লব মিত্রের তৃণমূল জেলা সভাপতি পদ থেকে সরে যাওয়ার পর থেকে কার্যত তৃণমূল দলে পদহীনভাবে রয়েছেন প্রশান্ত মিত্র। এরপর থেকে কার্যত গঙ্গারামপুর পুরসভা পরিচালনার কাজে তাকে সর্বদা ব্যতিব্যস্ত থাকতে দেখা গিয়েছে।
তবে সম্প্রতি বিপ্লব মিত্র ঘনিষ্ঠ সুভাষ ভাওয়াল তৃণমূল জেলা সভাপতি হবার পর, জেলা তৃণমূল রাজনীতিতে অত্যন্ত সক্রিয় হয়ে উঠেছেন প্রশান্ত মিত্র।
মূলত, সম্প্রতি বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে ভূমিপুত্রকে প্রার্থী করবার দাবী উঠেছিল জেলা তৃণমূলের অন্দরে।এই প্রেক্ষাপটে দাড়িয়ে প্রশান্ত মিত্রকে প্রার্থী করবার গুঞ্জন সামাজিক মাধ্যমে ছড়াতে শুরু হয়েছে।

এবিষয়ে প্রশান্ত মিত্র জানান, দলের কাজ করতে গেলে সব সময় পদের প্রয়োজন হয়, এই তত্ত্বে আমি খুব বেশি বিশ্বাস করি না ।দলকে ভালোবেসে সব সময় কাজ করে চলেছি জেলার বিভিন্ন প্রান্তের তৃণমূল কর্মী সমর্থকরা দলীয় সভা সমিতিতে আমাকে ডাকছেন। তাদের ডাকে সাড়া দিয়ে দলের কাজ করে চলেছি।

আগামী লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হবেন কিনা, এই প্রশ্নের উত্তরে কোন রকম মন্তব্য করেননি প্রশান্ত বাবু।
তবে এই বিষয়ে তৃণমূল জেলা সভাপতি সুভাষ ভাওয়াল বলেন, কিছু উৎসাহী মানুষেরা এসব দাবি করছেন। এবিষয়ে দল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। প্রশান্ত বাবুকে প্রার্থী করা হলে স্বাগত জানাই। তবে এবিষয়ে দল এখনও কোনও মতামত চাইনি। দল যাকে প্রার্থী করবে, তার হয়ে লড়াই করব আমরা।

error: Content is protected !!