গঙ্গারামপুরে বিভিন্ন খাবারের দোকানে বিশেষ অভিযান চালিয়ে আঁতকে উঠলেন সরকারি অধিকারিকেরা।

গঙ্গারামপুর: মঙ্গলবার হঠাৎ গঙ্গারামপুর শহরের বিভিন্ন মিষ্টির দোকান সহ খাবারের দোকানে অভিযান চালালেন সরকারি আধিকারিকেরা। বেশিরভাগ দোকানে অভিযান চালিয়ে কার্যত আঁতকে উঠলেন সরকারি আধিকারিকেরা।

ক্রেতা সুরক্ষা দপ্তর, ফুট সেফটি দপ্তর ও বৈধ পরিমাপ দপ্তর সম্মেলিতভাবে অভিযান চলান গঙ্গারামপুর শহর জুড়ে।

মঙ্গলবার গঙ্গারামপুর শহরের একাধিক মিষ্টির দোকান, ফাস্টফুড এর দোকান সহ বেশ কিছু খাবারের হোটেলে তিন দপ্তরের পক্ষ থেকে অভিযান চালান হয়। এই অভিযানের নেতৃত্বে ছিলেন এই তিন দপ্তরের একাধিক আধিকারিকেরা।

গঙ্গারামপুর শহরের বেশ কিছু নামিদামি মিষ্টির দোকানে মিষ্টি বানানোর প্রক্রিয়া, পরিষ্কার পরিচ্ছন্নতা সহ গুণগতমান এদিন খতিয়ে দেখা হয়। একই সাথে মিষ্টিতে কি কি ধরনের কেমিক্যাল মেশানো হচ্ছে, তা এদিন খতিয়ে দেখেন আধিকারিকেরা। পাশাপাশি নোংরা মিষ্টি ও এদিন ফেলে দিতে বলেন আধিকারিকেরা।

একই সাথে গঙ্গারামপুর শহরের বিভিন্ন প্রান্তে গজিয়ে ওঠা একাধিক বিরিয়ানির দোকানেও এদিন হানা দেয় এই তিন দপ্তরের আধিকারিকেরা। গঙ্গারামপুর চৌপথি সংলগ্ন এলাকায় রয়াল আর্সালান বিরিয়ানি দোকানে অভিযান চালাতে গিয়ে হতবাক তিন দপ্তরের আধিকারিকেরা। বিশাল আকারের বিরিয়ানির দোকানে নেই বৈধ ফুট সেফটি দপ্তরের কোন ছাড়পত্র। একই সাথে গঙ্গারামপুর পুরসভার ও কোন ছাড়পত্র না থাকায় বেজায় অসন্তুষ্ট হয় তিন দপ্তরের আধিকারিকেরা।

এ বিষয়ে ক্রেতা সুরক্ষা দপ্তরের আধিকারিক মনজিৎ রাহা জানিয়েছেন, গঙ্গারামপুরের বেশিরভাগ খাবারের দোকানের গুণগতমান অত্যন্ত নিম্নমানের। প্রায় প্রতিটি খাবারের তৈরীর কারখানাগুলো ভয়ংকর ভাবে অপরিচ্ছন্ন ।লাইসেন্সহীন ভাবে চলছে বিরিয়ানির দোকান । আজ সকলকে সতর্ক করা হলো, আগামী দিনে এই ধরনের আরো অভিযান চালিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

error: Content is protected !!